1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৩:৫৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সিনেমা ভারতীয়দের ডিএনএতে!

  • আপডেট টাইম : রবিবার, ৫ মার্চ, ২০২৩
  • ১০২ বার পঠিত

বিনোদন ডেস্ক : একের পর এক ছবি মুখ থুবড়ে পড়ছিল বক্স অফিসে। পরিচালক-প্রযোজক-দর্শকরা আশ্রয় খুঁজছিলেন দক্ষিণের আঙিনায়। ওটিটির কাছে মার খাচ্ছিল থিয়েটার। এর সঙ্গে যুক্ত হয়েছিল উগ্র হিন্দুত্ববাদের খড়্গ। সব মিলিয়ে বলিউডের অবস্থা ছিল বেসামাল। জোরালো রূপ লাভ করেছিল বয়কটবলিউড প্রচারণা।

তবে সেসব দুঃসহ স্মৃতি থেকে বেরিয়ে এসেছে বলিউড। পাঠানের অব্যাহত সাফল্যে ফিরেছে বক্স অফিসের সুদিন। দর্শকদের বলিউডপ্রীতিতে যে এতটুকু কমতি ঘটেনি, তার অন্যতম প্রমাণ এ সিনেমা। অন্তত দ্য রোমানটিকসের পরিচালক স্মৃতি মুন্ধ্রা এমনটাই মনে করেন। তার মতে, পাঠান ও দ্য রোমানটিকসের সাফল্য দর্শকদের বলিউডপ্রীতির প্রমাণ। উল্লেখ্য, গত ১৪ ফ্রেব্রুয়ারি নেটফ্লিক্সে মুক্তি পায় দ্য রোমানটিকস। তারকাবহুল চার পর্বের এ সিরিজে বলিউডের ৩৫ জন শীর্ষস্থানীয় তারকাকে দেখা যায়।

পাঠান যশরাজ ফিল্মসের সিনেমা। এ প্রতিষ্ঠানের বর্তমান কর্ণধার আদিত্য চোপড়ার কাছে ওটিটিতে সিনেমাটি মুক্তি দেয়ার লোভনীয় প্রস্তাব এসেছিল। তবে তিনি প্রলোভনের ফাঁদে পা দেননি। চিরাচরিত নিয়ম অনুসরণ করে থিয়েটারে মুক্তি দেন। তারপরের ইতিহাস কারো অজানা নয়। বক্স অফিসে দারুণ সূচনা করা সিনেমাটি এখন পর্যন্ত মোট ১২ কোটি ৫০ লাখ ডলার আয় করেছে। অন্যদিকে যশরাজ ফিল্মসের প্রতিষ্ঠাতা, কিংবদন্তি পরিচালক ও প্রযোজক যশ চোপড়ার জীবনীনির্ভর ডকুড্রামা ‘দ্য রোমানটিকস’। গত ৫০ বছরে বলিউডকে বৈশ্বিকভাবে পরিচিত করানোর ক্ষেত্রে যশ চোপড়ার ভূমিকাকে তুলে আনার চেষ্টা করা হয়েছে এ সিরিজে। নেটফ্লিক্সে মুক্তির পর দ্রুতই তা নয়টি দেশের সেরা দশের তালিকায় চলে আসে।

ভ্যারাইটিকে দেয়া এক সাক্ষাৎকারে স্মৃতি মুন্ধ্রা বলেন, ‘ধর্মান্ধতা ও বৈশ্বিক অনিশ্চয়তার কারণে সিনেমা ব্যবসা এক অন্ধকার সময় পার করেছে। তবে দর্শকরা যে পুনরায় বলিউডকে আপন করে নিয়েছে, তা নিঃসন্দেহে আনন্দদায়ক। এটি প্রমাণ করে, সিনেমার প্রতি আমাদের ভালোবাসা কখনো শেষ হয় না। এটি আরো নিশ্চিত করে, দর্শকরা বয়কটবলিউডের মতো ঘৃণাবাচক ও বিভাজনমূলক আন্দোলনকে প্রত্যাখ্যান করছে।’

দ্য রোমানটিকস প্রসঙ্গে তিনি বলেন, ‘দ্য রোমানটিকস বিস্ময়কর সাড়া পেয়েছে। আমি আনন্দিত, কারণ এটি মানুষকে মনে করিয়ে দিয়েছে একটি সিনেমা কীভাবে আমাদের সংযুক্ত ও একত্র করে। সিনেমা ভারতীয়দের ডিএনএতে! থিয়েটারে বসে একসঙ্গে সিনেমা দেখা আমাদের চির আরাধ্য এক উপলক্ষ।’ তিনি আরো যোগ করেন, থিয়েটারে দর্শকদের ফিরিয়ে আনার জন্য কেবল একটি যথার্থ সিনেমা এবং একজন সঠিক অভিনেতার প্রয়োজন।

দ্য রোমানটিকস ছাড়াও জনপ্রিয় নেটফ্লিক্স সিরিজ ইন্ডিয়ান ম্যাচমেকিং নির্মাণ করেছেন স্মৃতি মুন্ধ্রা। এটি অ্যামি অ্যাওয়ার্ডসের জন্য মনোনয়ন পায়। অস্কার মনোনয়নপ্রাপ্ত স্বল্পদৈর্ঘ্য প্রামাণ্যচিত্র সেন্ট লুইস সুপারম্যানের সহপরিচালক তিনি। তার নির্মিত প্রামাণ্য চিত্র আ সুইটেবল গার্ল ট্রিবেকা ফিল্ম ফেস্টিভ্যাল পুরস্কার লাভ করে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..